চা শ্রমিকদের ২৬ লক্ষ টাকা অনুদান বিতরণ করলো চা বোর্ড

স্টাফ রিপোর্টারঃ

দেশের চা বাগানের শ্রমিক ও শ্রমিক পোষ্যদের বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ২০২১-২২ অর্থ বছরে ১৩ লক্ষ ৫৬ হাজার ৩ শত ঢাকা এবং বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট হতে ২০২২ সালে ১২ লক্ষ ৬০ হাজার ৭ শত টাকা অনুদান প্রদান করেছে বাংলাদেশ চা বোর্ড।
এ বছর শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদান ও শিক্ষার মানোন্নয়নে ২য় থেকে ৫ম, ৬ষ্ঠ, ৭ম, ৮ম, এ এইচএসসি ও স্নাতক পর্যায়ের সর্বমোট ২৫১৯ জন মে শিক্ষার্থীকে শিক্ষা কলাণ অনুদান, ৬১ জন শ্রমিকের কন্যা বিবাহের জন্য অনুদান এবং বিশেষ কল্যাণ অনুদানের আওতায় ৩৪ জনকে অনুদানের অর্থ বিতরণ করা হয়।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলাস্থ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ডিনস্টোন চা বাগানের চা শ্রমিকদের মাঝে অনুদান বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ ভা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর পরিচালক ড. এ কে এম রফিকুল হক।

ড. এ কে এম রফিকুল হক আরও জানান, চা বোর্ডের বর্তমান চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলান, এনডিসি, পিএসসি চা শিল্পের সামগ্রিক উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছেন। এরই ধারাবাহিকতায় চা শ্রমিকদের কল্যাণে এ বছর বিশাল পরিমাণ অর্থ অনুদান প্রদান করা হলো। ইতোমধ্যে বাগান গুলোতে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

ডিনস্টোন চা বাগানের ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব হুমায়ুন কবির মজুমদার বলেন, শিক্ষা ও শ্রমকল্যাণ অনুদান শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও শ্রমিক পোষ্যদের লেখাপড়ায় উৎসাহ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা জনাব মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, রানার স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ নুরুল হক, ডিনস্টোন চা বাগানের সহকারী ব্যবস্থাপক, বাগান পঞ্চায়েত সভাপতি ও সাধারণ সম্পাদক, রাজঘাট ইউনিয়ন পরিষদ সদস্য এবং অনুদান প্রাপ্ত চা শ্রমিক ও শ্রমিক পোষার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.