ক‌লেজছাত্র তাহমিদের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

মোঃ শাহাদাত হোসেন শাওন, খুলনা:

নগরীর দৌলতপুরের খুলনা-যশোর মহাসড়ক সংলগ্ন নতুনরাস্তা কবরস্থান জামে মসজিদ সম্মুখে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার(৪ জুলাই) বেলা সাড়ে ১১ টায় পাবলা সাহাপাড়া এলাকার বাসিন্দা ও রায়ের মহল ডিগ্রি কলেজের ছাত্র সৈয়দ তাহমিদুন্নবী তাহসিনকে নির্মমভাবে হত্যা এবং এই নারকীয় হত্যাকান্ডে জড়িত খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে এ মানববন্ধন হয়। পাবলা এলাকাবাসীর উদ্যোগে কেসিসি’র সংরক্ষিত কাউন্সিলর মোসাঃ সাহিদা বেগম এর সভাপতিত্বে ও মোঃ সিরাজুল ইসলাম অপুর পরিচালনায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তৃতা করেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক এম, এ, মান্নান বাবলু, রায়ের মহল ডিগ্রি কলেজের শিক্ষক আবুল কালাম আজাদ, নিহত তাহমিদের বড় দুলাভাই মোঃ রবিউল গাজী উজ্জল, একমাত্র বোন সৈয়দা আমেনা তন্নি, দৌলতপুর বেবীটেক্সী ইউনিয়নের যুগ্ম সম্পাদক মোঃ মহিদুল ইসলাম, দৌলতপুর দিবা-নৈশ কলেজে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শান্ত ইসলাম, ছাত্রলীগ নেতা আবুতালেব বন্দ, সুধি সমাজের জাবেদ ইকবাল রনি, রূপম, সিরাজুল ইসলাম অপু, অমিত কুমার সাহা সহ এলাকার সর্বস্তরের সচেতন মানুষ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

বক্তারা বলেন, পাবলা সাহাপাড়ার কলেজ ছাত্র সৈয়দ তাহমিদুন্নবী তাহসিনকে যে নির্মম ও নিষ্ঠুর ভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে, হত্যার প্রধান আসামি বাটালি পলাশকে এখনো গ্রেপ্তার করতে ব্যর্থ প্রশাসন। দ্রুত সময়ের মধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্ত সহ এর খুনের প্রধান আসামি পলাশ এবং নেপথ্যে থাকা রাঘব-বোয়ালদের গ্রেপ্তারপূর্বক সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়, তা না হলে এলাকাবাসী নির্মম এ হত্যাকান্ডের সুষ্ঠ বিচারের দাবিতে আরো বৃহত্তর কঠোর কর্মসূচি পালনের হুশিয়ারি দেন।

উল্লেখ্য গত ৩০ জুন দুপুরে খুনিদের ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখমের শিকার হয় রায়ের মহল ডিগ্রি কলেজের ছাত্র সৈয়দ তাহমিদুন্নবী তাহসিন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাতেই তার মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published.