অনুমোদনহীন জিনিসপত্র বিক্রি, ইবির চার কর্মকর্তাকে শোকজ

অনুমোদনহীন জিনিসপত্র বিক্রির অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চার কর্মকর্তাকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের তিন কার্যদিবসের মধ্যে বিনা অনুমতিতে জিনিসপত্র বিক্রির কারণ দর্শাতে বলা হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মু. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
অভিযুক্তরা হলেন-স্টেট অফিসের ভারপ্রাপ্ত প্রধান টিপু সুলতান ও তার তিন সহযোগী উকিল উদ্দিন, নাজমুল হোসাইন সাবু ও বকুল হোসেন।

জানা যায়, গত ২৬ ও ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের পুরাতন জিনিসের স্টোর রুম পরিষ্কারের কথা বলে এস্টেট অফিস প্রধান (ভারপ্রাপ্ত) টিপু সুলতান ও তার সহযোগী উকিল উদ্দীন ও সাবু সেখানে থাকা পুরাতন জিনিসপত্র বিক্রি করেছেন। প্রায় একশত পুরাতন কম্পিউটার ৫০ টাকা দরে, ১০ থেকে ১২টা ফটোকপি মেশিন, প্রিন্টার, ১০ মণ রড, জানালার পুরাতন গ্রিল, পুরাতন ব্যবহারযোগ্য লোহার পাইপ ও প্রায় সাড়ে চারশত কেজি কাগজ বিক্রি করা হয়।

নিয়মানুযায়ী বিশ্ববিদ্যালয়ের অব্যবহৃত পুরাতন জিনিস বা কোনো কিছু বিক্রি করতে হলে উপাচার্যের অনুমোদন নিয়ে নিলাম কমিটি এবং বিক্রয় কমিটির মাধ্যমে সেগুলো বিক্রি করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, বিষয়টি জানার পর তাদের কাছে লিখিত বক্তব্য চেয়েছি। বক্তব্য জমা দিলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.