শ্রীমঙ্গল ক্লাবে সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ বিদেশি মদসহ আটক ১


শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

শ্রীমঙ্গল উত্তরসুর এলাকায় একটি ক্লাবে বিপুল পরিমাণ অবৈধ বিদেশী ব্রান্ডের মদ জব্দ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত ৯টায় ওই ক্লাবে সেনাবাহিনী ও পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে।

এ অভিযানে ১০০ দেশি-বিদেশী মদের বোতল, ৩৪৫ ইউএস ডলার, নগদ ৪৫ হাজার টাকা ও বিপুল পরিমাণে জন্মবিরতিকরণ বড়ি ও বিভিন্ন অবৈধ দ্রব্য জব্দ করে সেনাবাহিনীর সদস্যরা।

এসময় সেনাবাহিনী হাতে আটক হন উপজেলা আশিদ্রোন ইউনিয়নের হরিনাকান্দি এলাকার অমলেন্দু পাল এর ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক মিঠুন পাল।
অভিযানের সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস। আটকের পর মিঠুন পালকে শ্রীমঙ্গল থানা পুলিশের হাতে হস্তান্তর করা হয়। থানায় মাদক দ্রব্য আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

জানা গেছে, ওই ক্লাবে গত একবছর থেকে অবৈধভাবে মদ পান করেন জেলার বিভিন্ন মদ সেবনকারী ব্যবসায়ী ও আমলারা। জন্মবিরতিকরণ বড়ি ও ব্যবহৃত কনডম পাওয়াতে এটা স্পষ্ট হয়েছে যে, এখানে অসামাজিক কর্মকাণ্ড পরিচালিত হতো। দীর্ঘদিন থেকে প্রশাসনের নাকের ডগায় এমন অবৈধকান্ড পরিচালিত হলেও অতীতে স্হানীয় প্রশাসনের পক্ষ থেকে কোনো অভিযান পরিচালনা করা হয়নি। এতে স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেন। তবে সেনাবাহিনীর এমন অভিযানকে এলাকাবাসী স্বাগত জানান।

এ বিষয়ে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর মেজর মেজবা জানান, মিঠুন পাল বুধবার রাতে মদ পান করে সবুজবাগ এলাকায় মানুষের ওপর হামলা করে। পরে সেও এলাকাবাসীর হাতে গুরুতর জখম হয়।  মদ কোথায় থেকে পান করেছে এমন জিজ্ঞাসাবাদে সে শ্রীমঙ্গল ক্লাবের তথ্য দেয়। তার দেওয়া তথ্য মতে বৃহস্পতিবার রাতে এ অভিযান পরিচালনা করা হয়। এতে অবৈধ মদসহ বাকী দ্রবাদি জব্দ করা হয়েছে বলে জানান তিনি।