২৫ বছর বয়সে ক্যান্সার এর কাছ হার মানলো বড়লেখার মাহমুদ

শাহরিয়ার শাকিল,বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

মাত্র ২৫ বছর বয়সে ক্যান্সারের কাছে হেরে গিয়ে মৃত্যু হলো মাহমুদুর রহমান এর। মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৫নং দক্ষিণ শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের ০৯ নং ওয়ার্ডের মুহাম্মদনগর গ্রামের ইসলাম উদ্দিন এর ছেলে মাহমুদুর রহমান আর এ পৃথিবীর মাঝে নেই, চিকিৎসাধীন অবস্থায় (কাতারের)একটি হাসপাতালে (২০ জানুয়ারী)শুক্রবার বাদ জুম্মা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না-লিল্লাহী…….. রাজিউন। পরিবারের ৫জন ভাই বোনদের মধ্যে মাহমুদুর রহমান ছিল ৩ নম্বর।তার স্বভাব চরিত্র আচার আচরণ ছিল খুবই ভালো, গ্রামের সকলের সাথে তার খুবই সুসম্পর্ক ছিল। তিনি ছিলেন একজন ধার্মিক, তরুণ সমাজ সেবক, দেশপ্রেমিক ব্যক্তি, ইসলাম, সমাজ ও দেশের জন্য তিনি নিজেকে নিয়োজিত রেখেছেন সবসময়।

স্থানীয় সুত্রে জানা গেছে বিগত ১ বছর আগে ছুটিতে এসে ৩/৪ মাস দেশে অবস্থান করে মাহমুদ, ছুটি শেষে দেশত্যাগ করে, কিছুদিন পর তার শরীর এর অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি হওয়ার পর মাহমুদের শরীরে ‘ক্যান্সার’ শনাক্ত হয়,তখন চিকিৎসা শুরুর পর অবস্থা উন্নতির দিকে থাকলেও হঠাৎ করে গত সপ্তাহ থেকে অবস্থা খুবই খারাপ হয়, এবং সে কথাও পর্যন্ত বলতে পারেনি।
প্রবল বিশ্বাস ছিলো সে ঠিকই রিকোভার করবে কিন্তু আল্লাহর ইচ্ছা তার জীবনসীমা এতটুকুই। ক্যান্সারের সাথে যুদ্ধ করেও পরিশেষে হার মেনতে হয়েছে মাহমুদকে। তার এই মৃত্যুতে গ্রামে নেমে এসেছে শোকের ছায়া। মাহমুদ এর পরিবার জানায় খুব শিগ্রী প্রবাস থেকে দেশে এনে তার জানাযা এবং বাকি কাজ গুলো সম্পূর্ণ করা হবে।

মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন মাহমুদুর রহমান কে জান্নাতের উচ্চ মাকাম দান করেন (আমিন)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *