শ্রীমঙ্গলে বিশ্ব পরিবেশ দিবসে আলোচনা সভা ও বৃক্ষরোপণ

শ্রীমঙ্গল প্রতিনিধি:

“সবাই মিলে করি পণ- বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সোমবার (৫ জুন) শ্রীমঙ্গলে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস।

দিবসটি উপলক্ষে পরিবেশবাদী সংগঠন পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটি শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে বেলা ১১ টায় শ্রীমঙ্গল পৌরসভা প্রাঙ্গণে বৃক্ষরোপন, শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটি শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি মো. সাহারাব ইসলাম রুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপ্লব ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র, শ্রীমঙ্গল থানার পরিদর্শক (অপারেশন) এ কে এম ফজলুল হক, উপ পরিদর্শক মো. রফিকুল ইসলাম, পৌর কাউন্সিলর আলকাছ মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মো. ফয়সল আহমেদ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটি বৃহত্তর সিলেট অঞ্চলের সভাপতি সালাউদ্দিন, সহ-সভাপতি আমজাদ ইসলাম খাঁন, সম্পাদক পরিমল সিং বারাইক, যুগ্ম সাধারণ সম্পাদক আফরোজা আঁখি, তথ্য ও গভেষনা বিষয়ক সম্পাদক বঙ্গকবি মো লুৎফুর রহমান সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটি শ্রীমঙ্গল উপজেলা শাখার পক্ষ থেকে শ্রীমঙ্গল পৌরসভার বিভিন্ন স্থানে ১৫০টি ফলজ ও ঔষধি বৃক্ষরোপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *