শ্রীমঙ্গলে বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গল এর কমিটি গঠন

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ

গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে স্থানীয় পর্যায়ে শান্তি-সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিতকরণে সক্রিয় ভুমিকা রাখার লক্ষে বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গল এর কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে আবার দুবছরের জন্য সমন্বয়কারী(কোাঅর্ডিনেটর) নির্বাচিত হয়েছেন সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ।

রবিবার (২৮ মে) শ্রীমঙ্গল গুহ রোডস্থ আগ্রা কন্টিনেটাল রেষ্টুরেন্টে সিনিয়র সাংবাদিক সৈয়দ নেসার আহমদ এর সভাপতিত্বে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ এর ফলোআপ সভায় এ কমিটি গঠন করা হয়। দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ও ইউকেএইড এর আর্থিক সহযোগীতায় কমিটি অন্যান্য পিস এ্যাম্বসেডররা হলেন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাস্ত সাধারণ সম্পাদক জহির আহম্মদ শামীম, বিএনপি নেতা কাউন্সলর মীর এম এ সালাম, উপস্থিত অন্যান্যদের সমর্থনে জাসদ সভাপতি হাজী এলেমান কবীর এবং সংরক্ষিত মহিলা এ্যাম্বাসেডর হলেন শিক্ষিকা ও সমাজকর্মী কাজী আছমা আক্তার।

এছাড়াও এলাকায় শান্তি-সম্প্রীতি ও সহাবস্থানের স্বার্থে দ্ব›দ্ব নিরসনসহ সার্বিক প্রয়োজনে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) কে পরামর্শ প্রদান, কাযক্রমকে সচল ও বাধামুক্ত রাখতে একটি উপদেষ্ঠা পরিষদ গঠন করা হয়। উপদেষ্ঠা পরিষদের সদস্যগণ হলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) শ্রীমঙ্গলের সভাপতি সিনিয়র সাংবাদিক সৈয়দ নেসার আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো: সমসের খান, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় সাবেক পরিচালক ডাক্তার হরিপদ রায়, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, উপজেলা বিএনপির সহসভাপতি ও জেলা পরিষদের সদস্য হেলেনা চৌধুরী ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী পিএফজির সাবেক এ্যাম্বাসেডর ও বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের সাবেক সভাপতি মো: মাহবুব রেজা।
কোঅডিনেটর সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ এ সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, দি হাঙ্গার প্রজেক্টের সিলেট বিভাগীয় সমন্বয়কারী মোজাম্মেল হক, উপজেলা বিএনপির সহসভাপতি মো: শামীম আহমেদ, জাতীয়তাবাদী কৃষক দলের আহবায়ক মো: মাকসুুদুর রহমান, আ,লীগের সাংগঠনিক সম্পাদক মো: বেলায়েত হোসেন, পৌর আ,লীগের সাংগঠনিক সম্পাদক মো: তহিরুল ইসলাম মিলন, উপজেলা জাতীয় পাটি নেতা সৈয়দ খালেদ আহমদ, আলম খান, উপজেলা যুবদলের আহবায়ক মো: মহিউদ্দিন জারু, সমাজকর্মী আনহারুল ইসলাম, নারী নেত্রী দিপা রাণী নাথ, অঙ্গীকার সামাজিক সাহাত্য পরিষদের সাধারণ সম্পাদক ছায়ফুর রহমান, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা শ্রীমঙ্গল সহসভাপতি সাংবাদিক নূর মোহাম্মদ সাগর, ওয়েভ ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর সাধারণ সম্পাদক দিলীপ কুমার কৈরী, শিক্ষক জাফরিন নাহার ও শিক্ষার্থী শ্রাবণী রানী নাথ প্রমুখ। উল্লেখিত কমিটিতে আরো বিভিন্ন শ্রেণী পেশার সদস্য নিয়ে মোট ৩০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে।
উল্লেখ্য, ২০১৬ সাল থেকে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ও ইউকেএইড এর আর্থিক সহযোগীতায় বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গল কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *