বড়লেখায় পঁচা মরিচ ও রং মিশিয়ে গুঁড়া মরিচ তৈরি, ৫০ হাজার টাকা জরিমানা

শাহরিয়ার শাকিল, বড়লেখা প্রতিনিধি:

মৌলভীবাজারের বড়লেখায় ভালো কাঁচা মরিচের সাথে পঁচা মরিচ ও রং মিশিয়ে বাজারজাত করার কারনে আশিকুজ্জামান নামের এক কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) দুপুরে পৌরসভার পানিধার এলাকার কারখানাটিতে অভিযান চালিয়ে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এ অভিযানে সার্বিকভাবে সহযোগিতা করেছে বড়লেখা থানা পুলিশ।

আদালত সূত্রে জানা যায়,বড়লেখা পৌরসভার পানিধার এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন নিয়ে মেসার্স ইশাবা ট্রেডিং কর্পোরেশন নামে একটি কারখানায় দীর্ঘদিন থেকেই ভালো মরিচের সাথে পঁচা মরিচ ও রঙ মিশিয়ে গুঁড়া মরিচ তৈরি করছিল। এমন তথ্য পেয়ে রোববার দুপুরে ওই কারখানায় অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় সেখান থেকে প্রায় ২টন মরিচ জব্দ করা হয়।পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর (৪৩) ধারায় কারখানার মালিক আশিকুজ্জামানকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া জব্দ করা ২টন ভেজাল মরিচ ফায়ার সার্ভিসের সহায়তায় ধ্বংস করা হয়েছে এবং কারখানাটির লাইসেন্স বাতিলের জন্য বিএসটিআইয়ের কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *