বড়লেখায় হাজী ছাদ উদ্দিন একাডেমির ফলাফল প্রকাশ

শাহরিয়ার শাকিল, বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

স্বপ্ন সাহস নিয়ে আগামীর পথ চলো,
জ্ঞানের আলোয় গড়বে জগৎ উচ্চ কন্ঠে বলো। এই স্লোগান কে সামনে রেখে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুনামধন্য বিদ্যাপীঠ হাজী ছাদ উদ্দিন একাডেমিতে ২০২২ সালের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের কে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে (২৯ ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ ঘটিকার সময় হাজী ছাদ একাডেমিতে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বিপ্লব পুরকায়স্থ এর সঞ্চালনায় ৫ম শ্রেণির শিক্ষার্থী মাহফুজ আহমেদ এর ক্বোরআন তিলাওয়াত এর মধ্যে দিয়ে বিশিষ্ট মুরব্বি আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তাজ উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদ উদ্দিন, মাষ্টার সামসুল ইসলাম, সাংবাদিক শাহরিয়ার শাকিল, হাজী ছাদ উদ্দিন একাডেমির প্রধান শিক্ষক মুরাদ আহমদ, সহকারী শিক্ষক হোসাইন আহমদ,সুমন উড়াং সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন ইতালি প্রবাসী আব্দুল খালিক,বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী আইনুল ইসলাম, ব্যবসায়ী এনাম উদ্দিন, অভিভাবক সদস্য মন্জুর ইসলাম, বাহার উদ্দিন আবু হোসেন,সহ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিক্ষিকা ও কোমলমতি শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য অনুষ্ঠানের শুরুতে হাজী ছাদ উদ্দিন একাডেমির ২০২২ সালের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ আহমদ। পরর্বতীতে অতিথিবৃন্দ কে সম্মানোনা স্মারক প্রদান করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিক্ষিকা বৃন্দগন। এবং সদ্য বিদায়ী ৫ম শ্রেণির শিক্ষার্থীদের কে সংর্বধনা প্রদান করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ আহমেদ উনার বক্তব্যে হাজী ছাদ উদ্দিন একাডেমির শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই বিদ্যালয় থেকে যারাই ভালো রেজাল্ট করে বের হয়েছে ভিন্ন ভিন্ন বিদ্যালয় থেকে গিয়ে ( জি পি এ ফাইভ) অর্জন করেছে। সু-শিক্ষিত করে গড়ে তুলতে আমরা বদ্ধ পরিকর।
উনি শ্রদ্ধা ভরে স্মরন করেন মরহুম হাজী ছাদ উদ্দিন সাহেব কে যার স্বপ্ন ছিল একটি মানসম্মত বিদ্যালয় এই গ্রামে প্রতিষ্টিত করা যার বাস্থবায়ন করে যাচ্ছেন সম্মানিত পরিচালক জনাব সেলিম উদ্দিন ও বেলাল উদ্দিন।
তিনি শিক্ষার্থীদের – ভালো মানুষ হয়ে দেশ ও জাতি গঠনে ভুমিকা রাখার কথা বলেন। পরিশেষে তিনি অতিথি ও অভিভাবক সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উনাদের মূল্যবান সময় ব্যায় করে হাজী ছাদ উদ্দিন একাডেমির আমন্ত্রনে উক্ত অনুষ্টানে উপস্থিত হবার জন্য।।

সদ্য বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বিপ্লব পুরকায়স্থ কান্না জড়িত কন্ঠে বলেছেন মায়া, মমতা আর ভালবাসা নিয়েই আমরা পৃথিবীতে বেঁচে থাকি।
তাই আমরা যে পরিবারে, যে সমাজে জীবন যাপন করি, তার প্রতি আমাদের মায়া জন্ম নেয়। আর এই মায়া কাটিয়ে চলে যেতে আমাদের খুবই কষ্ট হয়। সান্ত্বনা দেওয়ার ভাষা হারিয়ে ফেলে মানুষ। গুনতে গুনতে ০৭ টি বছর পার করে ফেলেছ।
আজো আমার চোখে ভাসে সেদিনের কথা যেদিন ছোট্ট কচি হাত দিয়ে তোমরা বাবা/ মায়ের হাত ধরে এই স্কুলে এসেছিলে।
আজ শারিরীক ও মানসিক ভাবে তোমরা বেড়ে উঠেছ কত তাড়াতাড়ি।পৃথিবী যেহেতু গোলাকার, তাই আমাদের মাঝে আবারো দেখা হয, দেখা হবে, কথা হবে,এতেই আমরা সন্তুষ্ট থাকি।আজ শিক্ষা জীবনের একটি অধ্যায় সমাপ্ত করে পরের আরেকটি অধ্যায়ে পা রাখার উদ্দেশ্যে তোমরা বিদায় নিচ্ছ। তোমাদের জন্য আমাদের দোয়া ও আশির্বাদ থাকবে।
যেন সাফল্যের স্বর্ণ শিখরে পদার্পান করতে পারো।
তোমরা যেন ভবিষ্যতে শিক্ষাজীবনে আরো উন্নতি করে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে পারো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *