পবিত্র ঈদে মীলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বড়লেখা  আনজুমানে তালামীযের র‌্যালি

শাহরিয়ার শাকিল, বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া বড়লেখা উপজেলার উদ্যোগে ৯ অক্টোবর (রবিবার) বড়লেখা পৌর শহরে শতশত মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ‘মুবারক র‌্যালি’। এ র‌্যালিতে অংশগ্রহণের জন্য সকাল থেকেই বড়লেখা রেলওয়ে জামে মসজিদ প্রাঙ্গনে বড়লেখা উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল সাড়ে ১১টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত হয় র‌্যালি। প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত নানা রঙের ফেস্টুন ও প্লেকার্ড র‌্যালিতে শোভাবর্ধন করে। আশিকে রাসূল ছাত্রজনতার সুরে সুরে ধ্বনিত হয় প্রিয়নবীর প্রশংসাগীতি।

র‍্যালিতে নেতৃত্ব দেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুর রহমান ফরহাদ। র‍্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্বরতা ও দুর্দশাগ্রস্ত ধরণীতে নবীজি এসেছিলেন মানবতার বার্তা নিয়ে মুক্তির দূত হয়ে। নূর নবীর আগমনে একদিকে লাত, মানাত, উজ্জা মাঠিতে লুটিয়ে পড়েছিল, অন্যদিকে মজলুমরা ফিরে পেয়েছিল ন্যায্য অধিকার। নারীরা ফিরে পেয়েছিল যোগ্য সম্মান, মরুভূমিতে শুকনো গাছগাছালি পূণরায় সজীব হয়ে উঠেছিল। সর্বোপরি অন্যায়ে ডুবে থাকা মানব জাতি ন্যায়, সাম্য, ভালোবাসা ও মানবতার সন্ধান পেয়েছিল মহামানবের আগমনে ।

তিনি আরো বলেন, যারা প্রতি বছর ঈদে মীলাদুন্নবী (সা.)-কে কেন্দ্র করে নিজেদের সকল কর্মকে রাসূলের আদর্শের সঙ্গে মিল রাখবেন এবং নিজেদের দোষ চিহ্নিত করে পরবর্তী বছরের জন্য প্রস্তুতি নেবে তাদের জন্য হবে এ দিবস ঈদের দিন। আর যারা নিজের ফায়দা হাসিলের জন্য দুর্নীতিতে নিমজ্জিত হয় তাদের জন্য রাসূলের আগমনের দিন কখনো খুশির হবে না। ইতিহাস সাক্ষী, সকল জ্ঞানীরা মাথা নত করে এ কথা স্বীকার করেছেন, শান্তি প্রতিষ্ঠায় বিশ্বনবীর আদর্শের কোনো বিকল্প নেই।

সংগঠনের বড়লেখা উপজেলা সভাপতি রুবেল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ বড়লেখা উপজেলা সভাপতি মাওলানা আব্দুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল-ইসলাহ বড়লেখা উপজেলার সভাপতি মাওলানা আব্দুর রহমান, সহ-সভাপতি মাওলানা কাজী আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা শাহেদ আহমদ জুয়েল, ঢাকা মহানগর তালামীযের সহ-সাংগঠনিক আনোয়ার হোসেন রিপন, ইসলামি ফাউন্ডেশন বড়লেখা উপজেলার মডেল কেয়ারটেকার মাওলানা আব্দুল লতিফ, ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ বড়লেখা উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা সাইফুর রহমান প্রমুখ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আল ইসলাহর সহ-সভাপতি মাওলানা নূর উদ্দিন, মাওলানা কাজী আব্দুল মুমিত, সহ-সাংগঠনিক প্রভাষক মাওলানা মাহবুবুর রহমান, পৌর আল-ইসলাহ’র সম্পাদক মাওলানা নুরুল ইসলাম, লতিফিয়া ক্বারী সোসাইটির সম্পাদক মাওলানা আমানুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *