জুড়ীতে ভোক্তা-অধিকার অভিযানে গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের জরিমানা

জুড়ী প্রতিনিধিঃ

সরকার নির্ধারিত দামে গ্যাস সিলিন্ডার প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে কাজ করছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

এই লক্ষে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মৌলভীবাজার জেলায় জুড়ী উপজেলার ভবানীগঞ্জ বাজার, পোষ্ট অফিস রোড, খান মঞ্জিল মার্কেট, জাঙ্গিরাইসহ বিভিন্ন জায়গায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানে র‌্যাব-৯ ফোর্সের সদস্যগণ সহযোগিতা করেন। উক্ত অভিযানের নেতৃত্বে ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন।

অভিযানে সরকার নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার বিক্রয় করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, খুচরা ব্যবসায়ী পাইকারি ডিলাদের কাছ থেকে ক্রয় ভাউচার সংগ্রহ না করা, পাইকারি ডিলার কোম্পানির কাছ থেকে ক্রয় ভাউচার সংগ্রহ না করা এবং একইভাবে তারা ক্রেতাকে ভাউচার না দেওয়াসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভবানীগঞ্জ বাজারে অবস্থিত আলোকিত সৌর বিদ্যুৎ ও গ্যাস হাউজকে ৩ হাজার টাকা, পোষ্ট অফিস রোডে অবস্থিত আরিফ এন্ড শরিফ ষ্টোরকে ২ হাজার টাকা, খান মঞ্জিল মার্কেটে অবস্থিত মেসার্স এস এম ট্রেডিংকে ৫ হাজার টাকা, জাঙ্গিরাইয়ে অবস্থিত আর এন এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

গ্যাস সিলিন্ডারে ডিলার ও খুচরা ব্যবসায়ীদের সঠিকভাবে এবং সরকারি নির্ধারিত মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রি করা ও দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করাসহ ক্রয় ও এবং বিক্রয় ভাউচার সঠিকভাবে সংরক্ষণ করার জন্য নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে গ্যাস সিলিন্ডার প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে। আজকের অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *