জিপি-এ 5 প্রাপ্ত কৃতি- শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যালয়

শাহরিয়ার শাকিল,বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

২০২২ সালের জিপি-এ 5 প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পয়লোয়ান বাড়ি কল্যাণ ট্রাস্ট এর পক্ষ থেকে একজন কৃতি শিক্ষার্থীকে নগদ ১৭ হাজার টাকা উপহার স্বরুপ প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১১ ঘটিকার সময় পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যালয়ের হলরুমে অত্র বিদ্যালয়ের দাতা সদস্য এম. তারেক হাসনাত এর সঞ্চালনায় অভিভাবক সদস্য চমক দাস এর সভাপতিত্বে এবং দশম শ্রেণীর শিক্ষার্থী হাবিবা আক্তার এর ক্বোরআন তিলাওয়াত এবং চৈতি রাণী দাস এর গীতা পাঠের মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সফিক উদ্দিন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা সফিক উদ্দিন কে মানপত্র এর মাধ্যমে সম্মাননা স্মারক প্রদান করে পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী তাইইয়্যাত ছামিন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আকিবুল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৫নং দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যালয়ের সভাপতি নাহিদ আহমেদ বাবলু। পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক জাহিদ উদ্দিন। মোহাম্মদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদরুল হোসেন,
অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মৃণাল কান্তি দাস।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুস ছামাদ, আব্দুন নূর, সেলিম উদ্দিন, নান্টু রঞ্জন পাল সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দগণ বিদ্যালয়ের ভুয়সী প্রশংসা করে বলেন। ১৯৯৫ সালে পয়লোয়ান বাড়ি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।সেই প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত দুই হাজারের বেশি শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সহীত সফল ভাবে উত্তীর্ণ হয়ে বিদ্যালয়ের মান উজ্জ্বল করেছে। এরই ধারাবাহিকতায় এই বৎসরে এসএসসি পরীক্ষায় ১০৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৫ জন শিক্ষার্থী জিপিএ 5 পেয়ে উত্তীর্ণ হওয়ায় বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক সংবর্ধনা প্রদান করা হয়েছে। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আকিবুল হোসেন বলেন, আগামীতে আরো ভালো ফলাফল করার জন্য পিতামাতা কে সন্তানের প্রতি বেশি যত্নশীল হতে হবে, শিক্ষার্থীদেরকে মোবাইলফোন থেকে দূরে রাখার আহবান জানান।তাদের হাতে ফোন না দিতে পিতা মাতার প্রতি বিশেষ ভাবে অনুরোধ জানান, পড়লেখায় শিক্ষার্থীদের আরো বেশি মনোযোগী হতে হবে। তিনি আরো বলেন বর্তমানে ও এই বিদ্যালয়ের অনেক শিক্ষার্থী বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন,কেউ কেউ আবার সাংবাদিকতার মহ মহান পেশায় নিয়োজিত আছেন। পরিশেষে সকল শিক্ষার্থীদের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে অনুষ্ঠানে জিপিএ 5. প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *