করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ১৩২৪

স্টাফ রিপোর্টার-

দেশে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৩২৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে আরও ৬ জনের।

বৃহস্পতিবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত ১ হাজার ৩২৪ জন নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৩ হাজার ৩৮২ জনে। আর নতুন ছয়জন নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২২৩ জনে।

এর আগে বুধবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ২৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ৫ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৭৯ শতাংশ।বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১ হাজার ১৩১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৮৯ শতাংশ।বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি হিসাবে সেরে উঠেছেন ১ হাজার ৭৪৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত ১৯ লাখ ১৯ হাজার ১৬৬ জন সুস্থ হয়েছেন।২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম কারো মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *