ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে বড়লেখায় নিসচার এতিমখানায় খাবার বিতরণ ও দোয়া 

শাহরিয়ার শাকিল বড়লেখা প্রতিনিধিঃ

সড়ক আন্দোলনের বিশ্বের রোলমডেল জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত গণমানুষের মাহনায়ক ইলিয়াস কাঞ্চনের ৬৬তম জন্মদিন উপলক্ষে নিসচা বড়লেখা উপজেলা শাখার আয়োজনে এতিমখানায় খাবার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আপোষহীন উন্নয়নের সৈনিক দেশ মাতৃকার কৃতি সন্তান সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত মাটি ও মানুষের নেতা জীবন্ত কিংবদন্তি ইলিয়াস কাঞ্চন মহোদয়ের আহবানকে সম্মান জানিয়ে নিসচা বড়লেখা উপজেলা শাখার আয়োজনে প্রতিবারের ন্যায় এবারও তাহার জন্মদিন উপলক্ষে কেক কর্তন না করে এতিমখানায় খাবার বিতরণ ও দোয়া মাহফিলের উদ্যোগ গ্রহণ করা হয়।

এ উপলক্ষে আজ শনিবার (২৪ ডিসেম্বর) বেলা ২ ঘটিকায় আয়োজিত অনুষ্ঠানে পৌর শহরের জামেয়া হুফাজ্জুল কোরআন এতিমখানা মাদ্রাসায় ইলিয়াস কাঞ্চনের কর্মময় বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা সভায় নিসচা বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি ও উদযাপন কমিটির আহবায়ক আব্দুল আজিজের সভাপতিত্বে এবং সহ-সভাপতি মার্জানুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন।

বিশেষ অতিথি ছিলেন জামেয়া হুফাজ্জুল কোরআন মদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ইমাম উদ্দিন, হাফেজ সিরাজ উদ্দিন, মানবসেবা সংস্থার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শুভ, নিসচা বড়লেখা উপজেলা শাখার আইন বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া, প্রচার সম্পাদক নূরে আলম মোহন, যুব বিষয়ক সম্পাদক বদরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য হাফিজুর রহমান জিল্লুর, এনাম উদ্দিন, দেলোয়ার হোসেন, জাহেদ আহমদ, সাধারণ সদস্য শাহরিয়ার শাকিল, আব্দুল হামিদ প্রমুখ।

আলোচনা পরবর্তী সময়ে নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের দীর্ঘায়ু কামনা ও সড়ক দুর্ঘটনায় নিহতদের মাগফেরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করে সকলের সর্বাঙ্গীণ মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা মো. ইমাম উদ্দিন।

উল্লেখ্য, প্রতি বছর নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা দোয়া মাহফিল , দুস্থদের মাঝে খাবার বিতরণ, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ সহ অন্যান্য কর্মসূচির মাধ্যমে সড়ক আন্দোলনের বিশ্বের রোলমডেল নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত গণমানুষের মাহনায়ক ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উদযাপন করে। এছাড়া গত বছর ( ২৪ ডিসেম্বর-২০২১) সালে সুবিধাবঞ্চিত শ্রমিক পরিবারে বিশুদ্ধ সুপেয় পানি পান করার জন্য নিসচা বড়লেখা উপজেলা শাখার অর্থায়নে ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উপলক্ষে মানবিক উপহার স্বরুপ টিউবওয়েল প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *