শ্রীমঙ্গলে বিলাসছড়ার ব্রিজ ভেঙে চরম দুর্ভোগে মানুষ

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট ইউনিয়নের বিলাসছড়া চা বাগান এলাকার ১৬ নং সেকশন এর রাবার বাগানের ব্রিজটি ভেঙে পড়েছে। ফলে এলাকার যাতায়াত ব্যবস্থা বন্ধ হয়ে প্রায় ৬ হাজার মানুষের অবর্ণনীয় দুর্ভোগের সৃষ্টি হয়েছে। ঝুঁকিপূর্ণ অবস্থায় থেকে ব্রিজটি গত ৪ আগস্ট সকালে ভেঙে পড়ে। জানা যায় রাস্তাটির সাথে সংযোগ রয়েছে কালিঘাট ইউনিয়ন, আশিদ্রোন ইউনিয়ন এর বিলাসছড়া চা বাগান, নন্দরানী চা বাগান, হোসেনাবাদ চা বাগান, জঙ্গলবাড়ি চা বাগান, হারপা ছড়া, ত্রিপুরা পল্লী, হোসেনাবাদ ১২নং খাসিয়া পুঞ্জি, ৬নং খাসিয়া পুঞ্জি, নতুন খাসিয়া পুঞ্জি। এসব এলাকা থেকে শ্রীমঙ্গল শহরে পৌঁছানোর সড়ক পথের একমাত্র সংযোগ ব্রিজ এটি। এছাড়াও এই রাস্তার সাথে সংযোগ রয়েছে কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগান, ধলই চা বাগানসহ কমলগঞ্জ উপজেলার বেশ কয়েকটি এলাকা।


কালিঘাট ও আশিদ্রোন ইউনিয়নের পাহাড়ি জনপদের প্রত্যন্ত এলাকার রাস্তাটি হুড়ারপাড় ঘেঁষা হওয়ায় রাস্তাটি বিভিন্ন সময় ঝড়-বৃষ্টির কবলে পড়ে বেহাল হয়ে রয়েছে দীর্ঘ বছর ধরে। এখন আবার এই ব্রিজটি ভেঙে পড়ায় এই দুর্ভোগ আরো কয়েকগুণ বেড়ে গেছে বলে জানান স্থানীয়রা। তারা বলছেন, প্রতিদিন এই ব্রিজটি দিয়ে হাজার হাজার মানুষের যাতায়াত।

এছাড়া স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদেরও অসুবিধা হচ্ছে স্কুল-কলেজে পৌঁছাতে। ব্রিজটি ভেঙে পড়ার কারণে চলাচল করতে পারছে না কোনো ধরনের সাধারণ যানবাহন। ফলে এসব এলাকার লোকজনের শ্রীমঙ্গল শহরে পৌঁছাতে পোহাতে হচ্ছে নানা দুর্ভোগ। কর্মজীবীদের সময়মতো কর্মস্থলে পৌঁছাতে না পারার কারণে ব্যাহত হচ্ছে তাদের স্বাভাবিক কাজকর্ম। এদিকে এসব দুর্ভোগ লাঘবে জনপ্রতিনিধিরা বছরের পর বছর শুধু প্রতিশ্রুতির মধ্যেই রয়েছেন বলে এসব এলাকার ভুক্তভোগী জনসাধারণ জানান।

স্থানীয়রা জানান-৩২ বছর ধরে ইট সি অবস্থায় পড়ে আছে এই রাস্তাটি। এলাকাবাসীর দাবি, জরুরি ভিত্তিতে এ ব্রিজটি পুননির্মাণসহ এলাকার ভেঙে যাওয়া রাস্তাগুলো সংস্কারসহ রাস্তাটি পাকা করে এলাকার মানুষের দুর্ভোগ লাঘবে সংশ্লিষ্ট সবাই এগিয়ে আসবেন।

Leave a Reply

Your email address will not be published.