শ্রীমঙ্গলের রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতার কাজে শিক্ষার্থীরা

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ
মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের বিভিন্ন রাস্তায় পরিস্কার পরিচ্ছন্নের কাজ করছে শিক্ষার্থীরা এবং শহরে  যান চলাচলও বেড়েছে। 
বুধবার (৭ অগাস্ট) সকাল থেকে শ্রীমঙ্গল শহরের যান চলাচলের সংখ্যা গতকাল মঙ্গলবারের তুলনায় বেশি দেখা গেছে। যদিও বাসের সংখ্যা অন্য সময়ের মতো না হলেও ব্যক্তিগত যান, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, এবং মোটরসাইকেল চলাচল বৃদ্ধি পেয়েছে।
শ্রীমঙ্গলের কোন রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি চোখে পড়ছে না। তবে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা। সিগন্যালগুলোতে শিক্ষার্থীরা পালা করে দায়িত্ব পালন করছেন, এবং কয়েকটি জায়গায় তাঁদের সঙ্গে আনসার সদস্যদেরও দায়িত্ব পালন করতে দেখা যাচ্ছে। সাথে নিরাপদ সড়ক চাই সংগঠনের সদস্যরাও বিভিন্ন সিগন্যালে দায়িত্ব পালন করছেন।
এছাড়া, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তা পরিষ্কারের কাজে নেমেছেন। তাঁরা রাস্তা ঝাড়ু দিচ্ছেন এবং সড়কের আবর্জনা সরিয়ে ফেলছেন।
শ্রীমঙ্গল সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।  শেখ হাসিনার পদত্যাগের পর দেশে কার্যত কোনো সরকার নেই, এবং হামলা ও বিশৃঙ্খল পরিস্থিতির কারণে থানায়ও পুলিশ নেই। বড় বড় মার্কেট ও দোকানপাট এখনও খোলেনি, তবে মুদিদোকান, পাড়ার হোটেল, কাঁচাবাজারসহ গলির বাজারগুলো স্বাভাবিকভাবে চলমান রয়েছে।
এদিকে গত ৫ আগষ্ট বিক্ষোভকারীদের বিক্ষোভে শ্রীমঙ্গল থানার যে বেহাল দশা হয়েছিল ইট পাটকেল ও আবর্জনা সেটা আজ পরিস্কার করেছে শিক্ষার্থীরা।